একটানা বৃষ্টিতে জলমগ্ন এলাকা , ক্ষতিগ্রস্ত মাটির বাড়ি

27th July 2021 11:43 am বাঁকুড়া
একটানা বৃষ্টিতে জলমগ্ন এলাকা , ক্ষতিগ্রস্ত মাটির বাড়ি


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  এক রাতের বৃষ্টিতে জলমগ্ন গোটা গ্রাম ভেঙে পড়ল মাটির বাড়ি । সেতুর উপর উঠলো জল যোগাযোগ বিচ্ছিন্ন দুটি ব্লকের ।

এর চিত্র বাঁকুড়া কোতুলপুর মদনমোহন পুর গ্রাম পঞ্চায়েতের খুনডাঙ্গার । একরাতের প্রবল বৃষ্টিতে বিস্তীর্ণএলাকা জুড়ে জলমগ্ন অবস্থান জলে তলিয়ে গেল মাটির বাড়ি ।

স্থানীয় সূত্রে খবর, কোতুলপুর থেকে ইন্দাস হয়ে বর্ধমান যাওয়ার পথে খুনডাঙ্গা এলাকার একটি খালের উপর সাঁকো এক রাতের বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে। ফলে ইন্দাস-কোতুলপুরের বিস্তীর্ণ অংশের যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন। সমস্যায় অসংখ্য মানুষ। একই সঙ্গে ঐ এলাকার কয়েকটি কাঁচা বাড়ি ভেঙ্গে পড়েছে বলে জানা গেছে ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।